Wednesday, April 8, 2020

ঝুঁকিতে ঢাকা, ১২৩ করোনা রোগী শনাক্ত


দেশে করোনাভাইরাসে সংক্রমণ ও মৃতের সংখ্যা ক্রমশ বাড়ছে। এর মধ্যে সবচেয়ে বেশি কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়েছে রাজধানী ঢাকায়। এখন পর্যন্ত শুধু ঢাকায় ১২৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে।

আজ বুধবার এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা ঝোরা। এ সময় উপস্থিত ছিলেন আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৫৪ জন কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে শুধু ঢাকাতেই আছেন ৩৯ জন। এ ছাড়া ঢাকার পার্শ্ববর্তী উপজেলার একজন। বাকি ১৪ জন অন্যান্য জেলার।

সবমিলিয়ে এখন পর্যন্ত শুধু ঢাকায় কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়েছে ১২৩ জন। আর পুরো দেশে এ সংখ্যাটা ২১৮ জন।

এদিকে, গতকাল পর্যন্ত সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশের ১৭টি জেলায় করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ ১২৩ জন শনাক্ত করা হয়েছে রাজধানী ঢাকায়। এরপরেই নারায়ণগঞ্জে ৩৮ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে।

এ ছাড়া মাদারীপুরে ১১, চট্টগ্রামে ৩, মানিকগঞ্জে ৩, কুমিল্লায় ২, গাইবান্ধায় ৫, চুয়াডাঙ্গায় ১, গাজীপুরে ১, জামালপুরে ৩, শরীয়তপুরে ১, কক্সবাজারে ১, নরসিংদীতে ১, মৌলভীবাজারে ১, সিলেটে ১, রংপুরে ১, টাঙ্গাইলে ১ এবং ঢাকার বাইরে চার উপজেলায় ৬ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় ঢাকার বাইরে যে ১৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে, তাদের বিস্তারিত তথ্য আইইডিসিআর থেকে আজ প্রকাশ করা হয়নি।

No comments:

Post a Comment