Thursday, March 19, 2020

মার্কিন কংগ্রেসের দুই সদস্য আক্রান্ত


বিশ্বের ১৭০টি দেশে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) এবার আক্রান্ত হয়েছেন মার্কিন কংগ্রেসের দুই সদস্য। তারা হলেন- যুক্তরাষ্ট্রের উটাহ থেকে নির্বাচিত ডেমোক্রেট সদস্য বেন ম্যাক অ্যাডামস ও ফ্লোরিডা থেকে নির্বাচিত রিপাবলিকান দলীয় মারিও ডিয়াজ-ব্যালার্ট। বর্তমানে তারা চিকিৎসাধীন আছেন।

সম্প্রতি এক টুইট বার্তায় বেন ম্যাক অ্যাডামস জানান, তিনি প্রাণঘাতী করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। আক্রান্ত হওয়ার পর এ বিষয়ে চিকিৎসকের সঙ্গে পরামর্শ করেছেন এবং বর্তমানে স্বেচ্ছায় নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে আছেন।

অন্যদিকে, মারিও ডিয়াজ-ব্যালার্টের অফিসের এক বিবৃতিতে জানানো হয়, সম্প্রতি জ্বর ও মাথা ব্যথা হলে করোনার পরীক্ষা করান মারিও। পরীক্ষার তার শরীরে প্রাণঘাতী এ ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। তবে কীভাবে তিনি এ ভাইরাসে সংক্রমিত হয়েছেন তা জানা যায়নি।

এদিকে, মারিও ডিয়াজের করোনা আক্রান্তের খবরে সতর্কতার জন্য স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে গেছেন মার্কিন কংগ্রেসের প্রতিনিধি সভার হুইপ স্টিভ স্ক্যালিস। এক বিবৃতিতে তিনি জানান, গত সপ্তাহে মারিও ডিয়াজের সঙ্গে দীর্ঘ বৈঠক করেছেন তিনি। তাই সতর্কতার জন্য স্বেচ্ছায় হোম করোয়ারেন্টাইনে যাচ্ছেন তিনি।

উল্লেখ্য, চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে বিশ্বের ১৭০টি দেশে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১৫৫ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছেন আরো ৯ হাজার ৪৬৪ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১০৮ জন।

No comments:

Post a Comment