Saturday, October 28, 2023

অস্ট্রেলিয়া প্রথম দল যারা পরপর তিনটি পুরুষদের ওয়ানডেতে ৩৫০ এর বেশি ছুঁয়েছে

২০ - ধর্মশালায় অস্ট্রেলিয়ার ছক্কা - পুরুষদের ওয়ানডেতে তাদের দ্বারা সবচেয়ে বেশি ছক্কা, ২০১৩ সালে ভারত এবং ২০২৩ সালে পাকিস্তানের বিরুদ্ধে ব্যাঙ্গালুরুতে তারা যে ১৯টি ছক্কা মেরেছিল তা ছাড়িয়ে গেছে। পুরুষদের ওডিআই ইনিংসে নিউজিল্যান্ডের বিপক্ষে যে কোনো দলের সবচেয়ে বেশি ছক্কা মারা হয়েছে, এই বছরের শুরুতে ইন্দোরে ভারতের ১৯ ছক্কাকে ছাড়িয়ে গেছে।


৩৮৮ - পুরুষদের ওয়ানডে বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার সর্বমোট যে কোনো দলের সর্বোচ্চ। ২০০৭ সালে তাদের ৬ উইকেটে ৩৪৮ রানের প্রচেষ্টাকে ছাড়িয়ে গেছে। এটি পুরুষদের ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে যেকোনো দলের তৃতীয়-সর্বোচ্চ স্কোরও।


- অস্ট্রেলিয়ার পরপর ৩৫০-এর বেশি স্কোর। পাকিস্তানের বিরুদ্ধে ৯ উইকেটে ৩৬৭ এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৮ উইকেটে ৩৯৯ রান। তারাই প্রথম দল যারা পরপর তিনটি পুরুষ ওডিআইতে ৩৫০-এর বেশি স্কোর করেছে।

৫৯ - সেঞ্চুরির জন্য ট্র্যাভিস হেডের প্রয়োজনীয় সংখ্যক বল। পুরুষদের ওয়ানডে বিশ্বকাপে একজন উদ্বোধনী ব্যাটারের দ্রুততম। এই সংস্করণের আগে আফগানিস্তানের বিরুদ্ধে রোহিত শর্মার ৬৩ বলের সেঞ্চুরি বাজি রেখেছিলেন। এটি বিশ্বকাপে অভিষেকের সবচেয়ে দ্রুততম রেকর্ড। এর আগে ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ৮১ বলে ডেভিড মিলারের রেকর্ড ছিল।

- হেডের ৫৯ বলের সেঞ্চুরিটি পুরুষদের ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে যেকোনো ব্যাটারের তৃতীয় দ্রুততম শতক। ২০১৯ সালে থিসারা পেরেরার ৫৭ বলের সেঞ্চুরিটি তাদের বিরুদ্ধে দ্রুততম, যেখানে জনি বেয়ারস্টো ২০১৮ সালে ৫৮ বলে নিয়েছিলেন। আজকেরটি ছিল পুরুষদের ওয়ানডে বিশ্বকাপে তাদের বিরুদ্ধে দ্রুততম - এর আগে শোপিস ইভেন্টে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্রুততম-রেকর্ড করা সেঞ্চুরিটি ছিল কার্লোস ব্র্যাথওয়েট - ২০১৯ সংস্করণে ৮০ বলে।

২৫ - বল হেড তার পঞ্চাশের জন্য হেড খেলেছেন যা পুরুষদের ওয়ানডে বিশ্বকাপে অভিষেকের দ্রুততম। ২০১৫ সংস্করণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩১ বলে রাইলি রসু-এই ক্যাটাগরিতে আগের দ্রুততম। ২০১৫ সালে আফগানিস্তানের বিপক্ষে গ্লেন ম্যাক্সওয়েলের ২১ বলের প্রচেষ্টার পিছনে সামগ্রিকভাবে পুরুষদের ওডিআই বিশ্বকাপে অস্ট্রেলিয়ার পক্ষে এটি যৌথ-দ্বিতীয় দ্রুততম ফিফটি।

১১৮ - প্রথম দশ ওভারে অস্ট্রেলিয়ার করা রান, যা ১৯৯৯ সাল থেকে পুরুষদের ওডিআই বিশ্বকাপ খেলায় এই সময়ের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ। ওয়েস্ট ইন্ডিজের সর্বোচ্চ ১১৯ রান, যারা ২০০৩ সালে কানাডার বিপক্ষে রান করেছিল।

১০ - প্রথম দশ ওভারে অস্ট্রেলিয়ান ব্যাটারদের দ্বারা আঘাত করা ছক্কা পুরুষদের ওডিআই ইনিংসে যেকোনো দলের যৌথ-সবচেয়ে বেশি (যেখানে বল-বাই-বল ডেটা পাওয়া যায়)। ওয়েস্ট ইন্ডিজও ২০১৯ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে তাদের প্রথম দশ ওভারে দশটি ছক্কা মেরেছিল।


No comments:

Post a Comment