Tuesday, May 7, 2019

নটর ডেম কলেজে ভর্তি: ২০১৯-২০২০



নটর ডেম কলেজ, ঢাকা
২০১৯-২০২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় নটর ডেম কলেজকে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে কলেজের নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি গ্রহণের জন্য অনুমতি প্রদান করেছে।

১) নটর ডেম কলেজ নিজস্ব অনলাইন-এ ভর্তির আবেদন গ্রহণ করবে।
২) ভর্তির আবেদন ফরম পূরণ: ভর্তি হতে আগ্রহী প্রার্থীদের ৬ মে দিবাগত রাত ১২.০১ মিনিট হতে ১৩ মে রাত ১২ টা পর্যন্ত সরাসরি ওয়েবসাইট http://ndc.mbilladmission.com অথবা নটর ডেম কলেজের নির্ষ্ট ওয়েবসাইট www.notredamecollege-dhaka.com থেকে অনলাইনে আবেদন করতে বলা হচ্ছে। ভর্তির আবেদন করার নিয়মাবলি কলেজের ওয়েবসাইটে দেয়া আছে। ভর্তি প্রক্রিয়ার খরচ বাবাদ ২৬০ (ভর্তি প্রক্রিয়া বাপবদ ২৫৫/- + বিকাশ চার্জ ৫/-) টাকা অনলাইনে আবেদন করার সময় দিতে হবে। আবেদনকারী ১৪ মে দুপুর ১২ টা পর্যন্ত বিকাশে পেমেন্ট করার সুযোগ পাবে। পুনঃনিরীক্ষণের মাধ্যমে ফল পরিবর্তন হয়ে ভর্তির আবেদনের ন্যূনতম যোগ্যতা অর্জন করলে ফল পাওয়ার সাথে সাথে কলেজে এসে যোগাযোগ করতে হবে। হেলপ লাইন নম্বর: ০১৯৩৩৩২২৫৩১, ০১৯৩৩৩২২৫৩২, ০১৯৩৩৩২২৫৩৩ (সকাল ৮:০০ টা হতে বিকাশ ৪:০০ টা পর্যন্ত)। বিকাশের Biller ID # 01933322530

৩) ভর্তির আবেদনের ন্যূনতম যোগ্যতা: বিজ্ঞান বিভাগ-বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সন (উচ্চতর গণিতসহ) GPA-5.00, মানবিক বিভাগ GPA-3.00, এবং ব্যবসায় শিক্ষা বিভাগ GPA-4.00। এস.এস.সি-তে বাংলা মাধ্যমের শিক্ষার্থীরা ইংরেজি ভার্সনের জন্য আবেদন করতে পারবে না।

৪) বিভাগ পরিবর্তনের ক্ষেত্রে: বিজ্ঞান বিভাগ থেকে ব্যবসায় শিক্ষা বিভাগে GPA-4.50, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে মানবিক বিভাগে GPA-3.50

৫) আসন সংখ্যা: বিজ্ঞান বিভাগ-বাংলা মাধ্যম-১৭৮০, ইংরেজি ভার্সন-৩০০, মানবিক বিভাগ-৪০০ এবং ব্যবসায় শিক্ষা বিভাগ-৭৫০

৬) লিখিত পরীক্ষার সময় ও কক্ষ: ভর্তির আবেদনকারী সকল প্রার্থীকে ভর্তির লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। ১৬ মে দৈনিক যুগান্তর পত্রিকায় আবেদনের ID নম্বর অনুযায়ী লিখিত পরীক্ষার সময় ও কক্ষ নম্বর জানিয়ে দেওয়া হবে। ১৭ মে নির্ধারিত সময়সূচি অনুযায়ী কলেজের নির্দিষ্ট কক্ষে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

৭) এস.এস.সি-তে প্রাপ্ত জিপিএ ও ভর্তির লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী আসন সংখ্যার দেড় গুণ প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।

৮) এস.এস.সি-তে প্রাপ্ত জিপিএ, লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধাক্রমানুসারে চূড়ান্তভাবে ভর্তির জন্য মনোনীত করা হবে।

৯) ভুল তথা প্রদান করলে ভর্তির অযোগ্য বলে বিবেচিত হবে।

১০) এস.এস.সি.’র সিলেবাস অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর জন্য কোনো কোচিং-এর প্রয়োজন নেই।

বি.দ্র. যে সকল ছাত্র কলেজকর্তৃক নির্ধারিত ‘ইউনিফরম’ পরিধান ও নিয়মিত ক্লাস করতে চায় না এবং যারা ধূমপান করে তাদের আবেদন করার প্রয়োজন নেই।

No comments:

Post a Comment